পংকজ চন্দ্র শীলের কবিতা
- পঙ্কজ শীল - নৈঃশব্দ নিমন্ত্রণ ২৯-০৪-২০২৪

রাত্রি দীর্ঘ সময়ের তরে বিদায় নিল
ভোর স্নান করে আসিল
গা-শরীর কিছুই মুছলনা,
হিম হিম শীতে, কাঁপতে কাপঁতে
ভোর গেল ছুটতে ছুটতে
আর আসলনা।
:
সকাল আসল সূর্য কে নিয়ে
নিমন্ত্রণে আসলনা,নিমন্ত্রণ দিলও না!
অথচ,
খাবার- দাবার নিয়ে আসল!
দামি খাবার... পছন্দ যেন সবার...
:
এমন খাবারের তরে দীর্ঘ রাত্রি প্রতিক্ষায়-
থালার প্রয়োজন হলনা
গ্লাসেরও প্রয়োজন হলনা!
খাবার দিতে লাগল প্রচুর জায়গা জুড়ে,
:
সকাল চলিল,দুপুর আসিল
খাবার-দাবারেও পালা বদল!!
সকালে যেমন স্বাদ ছিল
দুপুরে তেমন নাই!
:
দুপুর কেন আসল, সকাল রাগ করল!
তাই দুপুর বিদায় নিল
বিকালও দ্রুত বেগে ছুটে আসল
সাথে খাবার- দাবার কিছুই নাই!
:
খাবার- দাবার আনতে গেল
এ দিকে সন্ধাও চলে আসল
রাত্রি কে নিয়ে সঙ্গ করে কাটাল
অতচ,খেলনা খেতে ও দিলনা!!
১৮ ডিসেম্বর, ২০১৬ খ্রি.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।